Prattohik.com

Main Section Content Section Post Title

তাহলে কে হবেন ব্রাজিলের কোচ!

Post Details
  • আবরার রহমান
  • 2023-12-30 06:32:08
  • 108 times
Post Contents

 ব্রাজিল জাতীয় ফুটবল দল,ইতিহাসের সেরাদের এক দল এবং সাম্বা ফুটবল হিসেবে দুনিয়ার সকলের নিকট অতি পরিচিত একটি দল।তবে বর্তমান সময়টা খুবই খারাপ যাচ্ছে ব্রাজিলের। বিশ্বকাপ বাছাই পর্বে ১০ দলের মাঝে ব্রাজিল অবস্থান করছে ৬ নাম্বারে। ৬ ম্যাচ খেলে ২ জয়,৩ হার এবং ১ ড্র তাঁদের এখন অব্দি সংগ্রহ। তাছাড়া কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে এগিয়ে থেকেও শেষে গোল খেয়ে পেনাল্টি শ্যুট আউটে হেরে বিদায় নেয় ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

ব্রাজিলের আগের কোচ 'তিতে' কে নিয়ে ততটা সন্তুষ্ট ছিলোনা খোদ ব্রাজিল সমর্থকদের একাংশ। তিতে ছিলেন কিছুটা পুরানা ধাচের একজন কোচ।মুখস্থ একাদশ থেকে শুরু করে বারবার একই ট্যাকটিক্স যার ফলে খালি হাতে ফিরতে হয় টানা দুই বিশ্বকাপ থেকে।অন্যতম সেরা দল নিয়ে গিয়েও এই ধরনের কিছু আশা করেনি ব্রাজিল সমর্থকরা।যার ফলে তিতে ছেড়ে দেন কোচের পদ।

তিতের পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে যোগ দেয় আরেক ব্রাজিলিয়ান ফার্নান্দো দিনিজ। তাতেও ভাল কিছুর দেখা পায়নি ব্রাজিল দল।

মুল বাজটা পরে যখন বর্তমান রিয়েল মাদ্রিদ কোচ কার্লো এনচেলত্তি মাদ্রিদের সাথে তাঁর চুক্তি বাড়িয়ে ২০২৬ পর্যন্ত নিয়ে গিয়েছেন।ফুটবল পাড়ায় গুজব উঠেছিলো এই সিজন পরেই ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নিবেন এই কোচ।কিন্তু সব গুঞ্জনকে বুড়ো আঙুল দেখিয়ে তিনি মাদ্রিদের সাথে তাঁর চুক্তির মেয়াদ আরো বাড়িয়েছেন যার ফলে আপাতত ব্রাজিল জাতীয় দলের সম্ভব্য কোচ হবার লিস্টে কার্লো রয়েছেন অনেক দূরে। 

তাহলে এখন কে হতে পারে ব্রাজিলের কোচ? ব্রাজিলের স্থায়ী কোচ হিসেবে তাঁর নামটাই উঠে আসছে সবার আগে। ‘ও গ্লোবো’র ভাষায়, জাতীয় দলের স্থায়ী দায়িত্ব নেওয়ার দৌড়ে সবচেয়ে কাছাকাছি কেউ থেকে থাকলে তিনি দিনিজ। এর একটা অন্যতম কারণ তিনি এখনই ব্রাজিল জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ। আনচেলত্তির অপেক্ষায় থাকার এ সময়ে তাঁকে দায়িত্বটি দিয়েছে সিবিএফ।

এই ব্যাপারে দিনিজ বলেন -‘সিবিএফ কী করে, সেটার জন্য অপেক্ষা করাই ভালো। আমার এটা নিয়ে ভাবনা নেই।’ 

এ লিস্টে দিনিজ ছাড়াও নাম আছে পর্তুগিজ আবেল ফেরেইরার এবং আরেক পর্তুগিজ হোর্হে জেসুস যিনি আছেন বর্তমানে সৌদি আরবের ক্লাব আল হিলালের দায়িত্বে।

এখন দেখার বিষয় কে হবে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের কোচ।

আরও পড়ুন

ফলের আড়ত ত্থেকে ১ কোটি ৮০ লাখ টাকা চুরি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনী বাজারের একটি ফলের আড়ত থেকে এক কোটি ৮০ লাখ...

স্ত্রীর মৃত্যুর পরপরই স্বামীর মৃত্যু নোয়াখালীর কবিরহাট উপজেলায় স্ত্রীর মৃত্যুর এক ঘণ্টা পর মারা গেছেন স্বামী। প্রথমে স্ত্রী শামসুন নাহার (৪৯)...

কুখ্যাত মাদকসম্রাট লাল বেলাল গ্রেফতার নোয়াখালীর সেনবাগের কুখ্যাত মাদকসম্রাট মো. বেলাল হোসেন ওরফে লাল বেলালকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ। এ সময়...

আরও
Sidebar Section সর্বশেষ

ফলের আড়ত ত্থেকে ১ কোটি ৮০ লাখ টাকা চুরি

স্ত্রীর মৃত্যুর পরপরই স্বামীর মৃত্যু

কুখ্যাত মাদকসম্রাট লাল বেলাল গ্রেফতার

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

নোয়াখালীতে মাদ্রাসাছাত্রকে বলাৎকার

জলদস্যুদের হাতে জিম্মি নাবিক রাজুর বাড়িতে কান্নার রোল

নোয়াখালীতে স্কুলছাত্রির আত্মহত্যা

প্রায় শতাধিক রেস্টুরেন্টে নেই অগ্নিনির্বাপণ ব্যবস্থা

মাইজদীতে হাসপাতালের ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

শিশুর পুরুষাঙ্গ কাটার অভিযোগে হাজাম আটক

বেইলি রোড ট্র্যাজিডিঃ নিহত নোয়াখালীর ৫ জন

ময়লা ফেলা নিয়ে বিরোধ, প্রতিবেশীর লাঠির আঘাতে মারা গেলো বৃদ্ধ

নোয়াখালীর পুকুরে ৩৫ বছর ধরে আটকে রাখা কুমির উদ্ধার

পুকুরে ধরা পড়ল রুপালি ইলিশ

উপজেলা নির্বাচনে না এলে বিএনপিকে খেসারত দিতে হবে- ওবায়েদুল কাদের

রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৭ জন চমেক হাসপাতালে, এক শিশুর মৃত্যু

জেলা প্রশাসনের ৪ কর্মচারীর অবৈধ বিদেশ ভ্রমণ

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

খেলতে গিয়ে পুকুরের পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

ফসলি জমির মাটি কাটায় যুবকের জেল-জরিমানা

আরও
Prattohik.com, 2023 © EIRL Awal Sumit, 96 Rue de la Ziegelau, 67100, Strasbourg, France